Ekhon TV :: এখন টিভি

কেনাকাটায় গড়মিল পায়নি বাফুফে

ফিফার শোকজের বিষয়ে ‘জানেন না’ সালাউদ্দিন

ফিফার শোকজের বিষয়ে ‘জানেন না’ সালাউদ্দিন

ফিফার শোকজ বিষয়ে বাফুফের সংবাদ সম্মেলন

০৯ জানুয়ারি ২০২৩, ২৩:০১

রাশেদ অমিত , এখন টিভি

গেলো বছরের শেষদিকের খবর, ফিফার দেওয়া অনুদানের টাকা খরচ করতে গিয়ে গড়মিল করেছে দেশের ফুটবল ফেডারেশন। বাফুফে কর্মচারীদের বেতন বকেয়া রেখে অন্য খাতে ব্যবহারের অভিযোগও মিলেছে।

এসব ঘটনায় বাংলাদেশ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির সাধারণ সম্পাদক ও দুই অর্থ কর্মকর্তাকে শোকজ করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা- ফিফা।

এ বিষয়টি নিয়ে অবস্থান ব্যাখ্যা করতেই হঠাৎ করেই সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যেখানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি নিজেই। তবে অভিযোগের খাতায় যাদের নাম, তাদের অন্যতম সংস্থাটির সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ যোগ দেননি এখানে। যদিও বাফুফের সব সংবাদ স্মম্মেলনে নিয়ম করেই হাজির থাকেন তিনি।

ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন বললেন, ফিফার শোকজের বিষয়ে কোন কিছুই জানেন না তিনি। তিনি বলেন, আমি এই বিষয় নিয়ে কিছু বলতে পারছি না। বাফুফেও এই বিষয়ে কিছু পায়নি। ব্যক্তিগতভাবে কাউকে চিঠি দিয়েছে কি না, সেটা আমি জানি না।

সাংবাদিকদের উদ্দেশ্য বাফুফে সভাপতি বলেন, যদি আপনারা আমাকে বলেন যে, আপনারা কোথা থেকে পেয়েছেন, তাহলে আমি সেখান থেকে এনে দেখে সেটার পরিপ্রেক্ষিতে কথা বলতে পারবো। 

ফিফার ক্রয়নীতি বলছে, যে কোনোও কিছু কিনতে হলে দিতে হবে অন্তত তিনটি দরপত্র। সর্বনিম্ন দরদাতা পাবে কাজ। বাফুফেও সেটাই করেছে। কিন্তু ক্রয় রশিদসহ বাকি দুই কোটেশনে গড়মিল পেয়েছে ফিফার অডিট দল। তবে গড়মিল পাচ্ছেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

বলেন, আমার জানামতে এখনো কোনো মিস ম্যানেজমেন্টের জন্য একশ' টাকাও জরিমানা দেইনি কোনো সময়ে। আমি তো অডিট থেকে সবকিছু দেখলাম। কিছুই হয়নি।

বাফুফের আর্থিক অনিয়মের অভিযোগ নতুন নয়। এর আগে ফিফার বাৎসরিক অনুদান স্থগিত করার ঘটনা ঘটেছিল ২০২১ সালে। 

আরএন

Advertisement
Advertisement
Advertisement