Ekhon TV :: এখন টিভি

কারা পাচ্ছেন এবারের অস্কার?

কারা পাচ্ছেন এবারের অস্কার?

৯৫তম অস্কারের সম্ভাব্য বিজয়ীরা

১২ মার্চ ২০২৩, ১৭:০২

মো. ইমরান , এখন টিভি

রাত পোহালেই শুরু হবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অর্থাৎ অস্কারের ৯৫তম আসর। প্রতিবারের মতো তাই এবারেও বিশ্বজুড়ে সিনেমাপ্রেমীরা তাকিয়ে থাকবে টেলিভিশনের পর্দায়, চোঁখ রাখবে বিনোদনের পাতায়। 

প্রতিবারের মতো দেশি-বিদেশি স্বল্প ও পূর্ণ দৈর্ঘ্যের সিনেমা মিলিয়ে মোট ২৪টি বিভাগে বিভিন্ন সিনেমা অস্কারের প্রতিযোগিতায় নেমেছে। কারা হবেন এবারের বিজয়ী? সেরা অভিনেতা-অভিনেত্রীসহ, সেরা সিনেমা ও পরিচালক নিয়ে এখন টিভির এবারের এই অস্কার প্রেডিকশন।


সেরা সিনেমা: এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স
দ্বিতীয় সম্ভাব্য: অল কোয়াইট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট
এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স সিনেমাটি এবারের আসরে ১১টি নোমিনেশন পেয়েছে তবে বাফটা জেতে এ দৌড়ে থাকবে অল কোয়াইট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট সিনেমাটি। তবে সাট্যায়ার ধারার সিনেমা ট্রায়াঙ্গাল অব স্যাডনেসও বেশ সুনাম কুড়িয়েছে। সিনেমার নির্মাণ ও গল্প অস্কার জেতার স্বপ্ন বাচিঁয়ে রেখেছে। 


সেরা পরিচালক: ড্যানিয়েল ক্বান ও ড্যানিয়েল শাইনার্ট (এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স) 
চিত্রনাট্য ও অভিনয়ের পাশাপাশি পরিচালনার জন্যও বিশ্বব্যাপী সুনাম কুড়িয়েছে এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স। সিনেমাটির জন্যে ইতোমধ্যে ক্রিটিকস চয়েস মুভি অ্যাওয়ার্ডস জেতেন এই পরিচালক যুগল।  


সেরা অভিনেত্রী: মিচ্যাল ইয়ো (এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স)
সম্ভাব্য বিজেতা: কেইট ব্লানকেট (টার)

এভ্রিথিং এভ্রিহোয়্যার অল এট ওয়ান্স সিনেমাটির ১১টি নোমিনেশনের মধ্যে একটিতে সেরা অভিনেত্রী বিভাগও রয়েছে। সিনেমার গল্পের সাথে অভিনেত্রী মিচ্যাল ইয়ো নিজের অভিনয়শৈলীর প্রমাণ দিয়েছে। ইতোমধ্যে বিভিন্ন চরিত্রের জন্য সুনাম কুড়িয়েছেন এই অভিনেত্রী। এবছরের গোল্ডেন গ্লোবও তার ঝুলিতে। তবে চলতি বছরের বাফটা অ্যাওয়ার্ডের সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন কেইট ব্লানকেট। তাই ইয়ো না পেয়ে এবারের অস্কার সেরা অভিনেত্রী তিনি জিতলে অবাক হওয়ার কিছু নেই। 


সেরা অভিনেতা: অস্টিন বাটলার (এলভিস) 
সম্ভাব্য বিজয়ী: ব্র্যান্ডেন ফ্র্যাজার (দ্য হোয়্যাল) 

৯৫তম অস্কারের আসরে সেরা অভিনেতা বিভাগে হাড্ডা-হাড্ডি লড়াই দেখা যাবে। অনেকগুলো চরিত্রই এবারের আসরে সোনালী পুরস্কার হাতে নিয়ে বের হতে চাইবে অস্কারের মঞ্চ হতে। তবে যে দুজন অভিনেতার দিকে সবাই তাকিয়ে থাকবে তারা হলেন এলভিস সিনেমার অস্টিন বাটলার ও দ্য হোয়্যাল সিনেমার ব্র্যান্ডেন ফ্র্যাজার। দুজনের অভিনয়ই মন কেড়েছে দর্শকদের তবে এলভিস প্রিসলির বাচন-ভঙ্গী, তার মতো বডিল্যাঙ্গুয়েজ তথা পুরো তারকার জীবন নিখুঁতভাবে ফুটিয়ে তুলার জন্য এগিয়ে থাকবেন অস্টিন বাটলার। 

আইকে

Advertisement
Advertisement
Advertisement

এই সপ্তাহের সর্বাধিক পঠিত গুরুত্বপূর্ণ এখন আনন্দ খবর